সিঙ্গেল মাদার’ বানাতে গিয়ে সমাজটা অচীরেই পিতৃহীন (প্রকৃতপক্ষে পিতৃ-পরিচয়হীন) হয়ে পরবে সেদিকে কারো হুঁশ নেই

Sob sial single mother

আচ্ছা আমরা একটা জিনিস বুঝতে পারছি না যারা ‘সিঙ্গেল মাদার’ বা ‘অবিবাহিত মা’ হতে চান, এটা চাওয়ার পেছনে তাদের যুক্তি টা কি ? ‘সিঙ্গেল মাদার’ বানাতে গিয়ে সমাজটা অচীরেই পিতৃহীন (প্রকৃতপক্ষে পিতৃ-পরিচয়হীন) হয়ে পরবে সেদিকে কারো হুঁশ নেই।

নিশ্চয় এটা যে শুধু শুধু স্বামীর বন্ধনে আবদ্ধ না থেকেও যাতে মা হওয়া যায় তাই তো ? তা আমাদের প্রশ্নটা হচ্ছে তাহলে তাদের সন্তান বন্ধন টাই বা কি দরকার ? যে স্বামীর হতে পারছে না সে সন্তানের হতে পারবে এমন কোনো নিশ্চয়তা আছে ?

সন্তান যে বাবা বলে কাউকে জানছে না, তার আদর পাচ্ছে না এটা তার মৌলিক অধিকার খর্ব করা নয় ?

মনে করা যাক্ সব মহিলারাই অন্যের শুক্রাণু নিয়ে সন্তান জন্ম দিলো, সেক্ষেত্রে মায়ের তো তাও নিজের গর্ভেধারণ করার জন্য সন্তান সুখ হবে এবং মাতৃসত্বা তৈরি হবে কিন্তু পুরুষ দের কী হবে ? তাঁদের শরীরের অংশ কি সন্তান বহন করে না ? পুরুষ ঔরস ছাড়া দুটো মহিলা কি সমকামিতার মাধ্যমে সন্তান জন্ম দিলো ? যদি না না হয় তবে ওই পুরুষটি কেন পিতৃসত্বা থেকে বঞ্চিত হবেন ? এটা কি পুরুষ মানবাধিকার লঙ্ঘন করা নয় ?

বাবার কি ইচ্ছে হয় না সন্তান তাঁকে বাবা বলুক। সন্তানের কি সাধ হয় না পিতৃ স্নেহের ? সন্তানের কি ভালো লাগে না বাবার ভালোবাসা ? একটি সন্তানের জীবনে বাবার ভূমিকা অপররিসীম !

আইনজ্ঞরা সংবিধানের ব্যাখ্যা যেভাবে নিজের মতন করে দেন, আইন সেদিকেই পরিচালিত হয়। আইনজ্ঞরা আইন পড়েছে বিজ্ঞান নয়, বিজ্ঞানের চাহিদা ওরা বুঝবেই এমন কোনো কথা নেই, আইনজ্ঞদের ব্যাখ্যা যদি দৈববাণীই হতো তাহলে আর আইনে তে সংশোধন আনার প্রয়োজন হতো না, সমাজে এতো ক্রাইম বারতো না, লাখ লাখ বেকার যুবক আত্মহত্যা করতো না ! তাদের তো শুক্রাণুতে সংশোধন আনা দরকার ছিলো কারণ ওটা এখন মেয়েদের পায়ু মৈথুন করে এবং চাটতে চাটতে ডিম্বাণু্তে রূপান্তরিত হয়ে গেছে !

প্রকৃতপক্ষে এর কারন হল - সব শিয়ালেই মুরগীর স্বাধীনতা চায়, কারন মুরগী স্বাধীন হলেই শিয়াল ভালো খাবার পায়। ঠিক একই ভাবে সব লুচ্চারাই মহিলাদের স্বামীর পরিচয় ছাড়া মা হওয়াতে চায়, যাতে স্বামীর অধিকার হনন করে পরস্ত্রীকে সহজেই ভোগ করার সুযোগ পায়।

আপনার মতামত কাম্য !

[ বিঃ দ্র : ফেসবুকের নিয়ম অনুসারে
সামাজিক অবক্ষয় দমনে বাঙালি​ পেইজ এর
পোস্ট এ নিয়মিত লাইক, কমেন্ট
না করলে ধীরে ধীরে পোস্ট আর
দেখতে পাবেন
না।। তাই পোস্ট ভাল
লাগলে লাইক দিয়ে পেজে একটিভ থাকুন ]

Leave a Comment

*